HSC ICT MCQ solution 2023 all board । এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ সকল বোর্ড

 

HSC ICT MCQ solution 2023

HSC ICT MCQ solution 2023 all board বার বার খুঁজে বেড়াচ্ছে সকল বোর্ডের সমাধান কিন্তু কোথাও খুঁজে পাচ্ছে না।

 আজ ২৭ আগস্ট, ২০২৩ এই এইচএসসি শিক্ষার্থীদের আইসিটি পরিক্ষা হয়ে গেল। এই আইসিটি কে ৫০ মার্ক অথবা পরিক্ষা থেকে বাদ দিয়ে দেওয়ার জন্য আন্দোলন পর্যন্ত করেছে যদি তা কার্যকর হয় নি। 

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ সকল বোর্ড হোক পরিক্ষার ঝামেলা শেষ হয়ে গেল। আশা করি সবার পরিক্ষা যথেষ্ট ভালো হয়েছে এবং সবাই ইনশাআল্লাহ ভালো একটা নম্বর তুলতে পারবে।

আইসিটি পরিক্ষার মানবন্টন-

আজকে তথ্য যোগাযোগ প্রযুক্তি পরিক্ষা দুইটি ধাপে রয়েছে যার একটা ছিল সৃজনশীল অংশ এবং আরেকটি অংশ ছিল বহুনির্বাচনি বা এমসিকিউ অংশ। পরিক্ষায় সৃজনশীল অংশে শিক্ষার্থীদের টি সৃজনশীল লিখতে হয়েছে যার প্রতিটির জন্য বরাদ্দ ছিল ১০ নম্বর। 

অন্যদিকে ২৫ টি বহুনির্বাচনি দাগাইতে হয়েছে যার প্রতিটি জন্য নম্বর করে। আজ লিখিত বহুনির্বাচনি অংশে যথাক্রমে ৫০ নম্বর এবং ২৫ নম্বর সর্বমোট ৭৫ নম্বর পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরিক্ষা শেষে ব্যবহারিক আরো ২৫ নম্বর থাকবে।

HSC ICT MCQ solution 2023 Dhaka Board

এবার আনুমানিক প্রায় তিন লক্ষাধিক শিক্ষার্থীরা এইচএসসি ২০২৩ ঢাকা বোর্ড থেকে অংশগ্রহন করছে।

আজকে আইসিটি প্রশ্নটি বিগত বছরগুলোর মতো হয়েছে। সৃজনশীল অংশ একটু প্যাচানো প্রশ্ন ছিল এবং এমসিকিউ বেশ মানসম্মত প্রশ্ন হয়েছে। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ ঢাকা বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Dhaka Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ ঢাকা বোর্ড

HSC ICT MCQ solution 2023 Rajshahi Board

দুই লক্ষাধিক শিক্ষার্থী এবার রাজশাহী বোর্ডের পরিক্ষায় অংশগ্রহন করছে। এই বোর্ডে আইসিটি প্রশ্ন ধারাবাহিকতা বজায় রেখেছে। সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি বেশ ভালো হয়েছে। 

যাদের প্রস্তুতি ভালো ছিল তাদের পরিক্ষা অনেক ভালো হয়েছে। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ রাজশাহী বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Rajshahi Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ রাজশাহী বোর্ড

HSC ICT MCQ solution 2023 Chittagong Board

এবার বিলম্ব ভাবে এইচএসসি পরিক্ষা শুরু করেছে চট্টগ্রাম বোর্ড প্রাকৃতিক দূর্যোগের কারণে। এই বোর্ড বিগত বছর থেকে বেশ রিপিট করেছে। সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি বেশ সহজ হয়েছে। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ চট্টগ্রাম বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Chittagong Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ চট্টগ্রাম বোর্ড

HSC ICT MCQ solution 2023 Jessore Board

যশোর বোর্ড ও আজকে যথাসময়ে আইসিটি পরিক্ষা শুরু হয়েছে। আজকে সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি একটু ঘুরিয়ে পেচিয়ে প্রশ্ন করেছে হয়েছে। আশা করি শিক্ষার্থীরা ভালো করবে।নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ যশোর বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Jessore Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ যশোর বোর্ড

HSC ICT MCQ solution 2023 Barisal Board

বরিশাল বোর্ড সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি মানসম্মত প্রশ্ন করেছে এবং আশা করি শিক্ষার্থীরা ভালো করবে। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ বরিশাল বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Barisal Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ বরিশাল বোর্ড

HSC ICT MCQ solution 2023 Sylhet Board

সিলেট বোর্ড শিক্ষার্থীরা পড়াশোনা বেশ ভালো এবং ফলাফল ও অনেক এগিয়ে। সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি বেশ বিগত বছরগুলোর আলোকে প্রশ্ন করেছে। স্টুডেন্টরা বেশ ভালো করবে আশা করি। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ সিলেট বোর্ড হলো।

HSC ICT MCQ solution 2023 Sylhet Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ সিলেট বোর্ড

HSC ICT MCQ solution 2023 Dinajpur Board

দিনাজপুর বোর্ডের শিক্ষার মান দিন দিন অগ্রগতি হচ্ছে। আজকে অনুষ্ঠিত আইসিটি পরিক্ষায় সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি গতানুগতিক ভাবে হয়েছে। আশা করি স্টুডেন্টরা যথেষ্ট ভালো ফলাফল করবে। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ দিনাজপুর বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Dinajpur Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ দিনাজপুর বোর্ড

HSC ICT MCQ solution 2023 Mymensingh Board

আজকে অনুষ্ঠিত আইসিটি পরিক্ষায় সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি একটু ঘুরিয়ে করেছে ময়মনসিংহ বোর্ড। যাদের প্রস্তুতি ভালো তারা অবশ্যই ভালো করবে। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ ময়মনসিংহ বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Mymensingh Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ ময়মনসিংহ বোর্ড

HSC ICT MCQ solution 2023 Comilla Board

আজকে অনুষ্ঠিত আইসিটি পরিক্ষা কুমিল্লা বোর্ড সৃজনশীল প্রশ্ন এবং বহুনির্বাচনি প্রশ্ন বেশ মানসম্মত হয়েছে এবং শিক্ষার্থীরা আশা করি ভালো করবে। নিচে এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ কুমিল্লা বোর্ড দেওয়া হলো।

HSC ICT MCQ solution 2023 Comilla Board

এইচএসসি আইসিটি বহুনির্বাচনি সমাধান ২০২৩ কুমিল্লা বোর্ড

উপসংহার

এইচএসসি পরিক্ষার্থীরা দিনরাত পরিশ্রম করছে তারা তাদের কাঙ্ক্ষিত ফলাফল অর্থ্যাৎ জিপিএ ৫ পেতে পারে। এছাড়া ও এই ফলাফলকে কাজ লাগিয়ে ভালো একটি বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদন করার সুযোগ পায়। 

এছাড়া দেশে-বিদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজ গুলোতে বিভিন্ন ডিগ্রীর জন্য পড়াশোনা করতে পারবে। আপনাদের স্বপ্ন গুলো মহান সৃষ্টিকর্তা পূরণ করবেন ইনশাআল্লাহ তাই আমাদের ওয়েবসাইট থেকে আশা করি নির্ভুল উচ্চ মাধ্যমিক নির্ভুল সমাধান দেওয়া হয়েছে এখান থেকে মিলিয়ে দেখুন কয়টি সঠিক উওর দিয়েছ। 

যাদের পরিক্ষা একটু খারাপ হয়েছে একদম মন খারাপ করবেন না কারণ এখনো অনেকগুলো পরিক্ষা আছে। তাই সেগুলো ভালো করার চেষ্টা করুন দেখবেন মোটের ওপর রেজাল্ট ভালো হয়ে গেছে। মহান সৃষ্টিকর্তাকে স্মরণ করে সবাই নিজ নিজ ধর্ম পালন করুন তার সাথে পরিশ্রম শুরু করে দিন। 

সকল পরিক্ষার্থীদের জন্য অনেক অনেক শুভকামনা রইল আশা করি আপনাদের চাওয়া পাওয়াগুলো পূরণ হবে।

এছাড়াও পড়াশোনা সংক্রান্ত যেকোনো সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন তাহলে সঠিক তথ্য পেয়ে যাবেন। 

এছাড়া বিভিন্ন রকম বই যেমন মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, এসএসসি, এইচএসসি, বিশ্ববিদ্যালয় চাকরি, বিভিন্ন গল্প, উপন্যাস, শিক্ষাণীয় গল্প, মোটিভেশন ইত্যাদি পিডিএফ দিয়ে থাকি। এছাড়াও বিভিন্ন পরিক্ষার সাজেশন, পরিক্ষায় আবেদন করার প্রক্রিয়া এবং পরিক্ষার পর প্রশ্নের সমাধান দিয়ে থাকি এবং সেই সাথে শিক্ষামূলক কর্মসূচিতে নিয়মিত অংশগ্রহন করে থাকি।

Post a Comment

0 Comments